কুষ্টিয়ার কুমারখালীতে গড়াই নদীর রেলওয়ে লোহার সেতুর ওপর উঠে ট্রেনের সঙ্গে সেলফি তুলতে গিয়ে বিপাকে পড়েছে চার বন্ধু। এ সময় ট্রেনের ধাক্কায় সেতু থেকে নদীতে পড়ে ছামি হোসেন (১৪) নামের এক স্কুলছাত্র নিখোঁজের খবর পাওয়া গেছে।

স্থানীয়রা উদ্ধার করেছেন বাকি তিনজনকে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা নিখোঁজ ছাত্রকে উদ্ধার অভিযান অব্যাহত রেখেছেন।

শুক্রবার (১১ মার্চ) বিকেল সাড়ে ৫টার দিকে কুষ্টিয়া-রাজবাড়ী রেলওয়ে সড়কের চাপড়া ইউনিয়নের টোলপ্লাজা এলাকাসংলগ্ন লোহার সেতু এলাকায় এ ঘটনা ঘটে।

নিখোঁজ ছামি হোসেন উপজেলার এলংগী পাড়ার মো. হারুন হোসেনের ছেলে। উদ্ধার তিনজন হলো একই এলাকার রিপন শেখের ছেলে বাঁধন হোসেন (১৪), আলমগীর হোসেনের ছেলে আব্দুর রাজ্জাক (১৫) ও মোহাম্মাদ আলীর ছেলে তুহিন হোসেন (১৪)।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেলে চার বন্ধু স্মার্টফোনে সেলফি তুলতে গিয়েছিল গড়াই নদীর ওপর রেলওয়ে লোহার সেতুতে। সেতুতে ওঠার পর হঠাৎ একটি ট্রেন চলে আসে। ট্রেন আসা দেখে তিন বন্ধু সেতুর ওপর একটি নিরাপদ স্থানে দাঁড়িয়ে পড়ে। আর ছামি নিরাপদ স্থানে পৌঁছাতে গিয়ে ট্রেনের সঙ্গে ধাক্কা লেগে নদীতে পড়ে যায়। পরে স্থানীয়রা তিনজনকে উদ্ধার করে ফায়ার সার্ভিসে খবর দেন। ফায়ার সার্ভিসের কর্মীরা এসে ছামিকে উদ্ধারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়েছেন। তবে উদ্ধার অভিযান অব্যাহত রেখেছেন তারা।

এ বিষয়ে কুমারখালী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আব্দুল হালিম বলেন, চার বন্ধু রেলওয়ের লোহার সেতুতে ওঠে সেলফি তুলতে গিয়েছিল। এ সময় ট্রেন চলে এলে তিনজন নিরাপদে দাঁড়িয়ে পড়ে। কিন্তু ছামি ট্রেনের ধাক্কায় নদীতে পড়ে যায়।

তিনি আরও বলেন, ছামিকে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

 

কলমকথা/ বিথী